প্রয়োজন ছাড়া ঢাবিতে বহিরাগতদের না যাওয়ার অনুরোধ


ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাস শিক্ষার্থীবান্ধব ও নিরাপদ করার জন্য নিয়মিত অভিযান চালাচ্ছে প্রশাসন। সেই সঙ্গে বহিরাগতরা যেন প্রয়োজন ছাড়া ক্যাম্পাসে না আসেন সে অনুরোধ জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী।

তিনদিন ধরে টানা আইনশৃঙ্খলা বাহিনীকে সঙ্গে নিয়ে অভিযান পরিচালনা করে প্রক্টরিয়াল টিম। এতে ক্যাম্পাসে থাকা বিভিন্ন ভ্রাম্যমাণ দোকান উচ্ছেদসহ অবৈধভাবে পার্কিং করা গাড়িকে জরিমানা করা হয়েছে।

অভিযানের বিষয়ে প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী জাগো নিউজকে বলেন, কয়েকদিন ধরে আমাদের শিক্ষার্থীরা নিরাপদ ক্যাম্পাসের দাবিতে সরব হয়েছেন। এদিকে উন্নয়নকাজ চলমান থাকায় ক্যাম্পাসও ছোট হয়ে যাচ্ছে। ক্যাম্পাসে শিক্ষার্থীবান্ধব পরিবেশ ও নিরাপত্তা ব্যবস্থা বিঘ্নিত হচ্ছে। ক্যাম্পাসে শিক্ষার্থীরা যদি নিরাপদে হাঁটতে-চলতে না পারে এবং শিক্ষার সুষ্ঠু পরিবেশ না থাকে, তাহলে জাতির বড় ক্ষতি হবে। এটিকে গুরুত্ব দিয়ে আমরা ক্যাম্পাসে নিয়মিত অভিযান পরিচালনা করছি। নিরাপদ ক্যাম্পাসের জন্যই আমরা কাজ করছি।

তিনি বলেন, বহিরাগত ব্যক্তিরা প্রয়োজনে ক্যাম্পাসে অবশ্যই আসবেন, সাবেক শিক্ষার্থীরাও ছুটির দিনে বা প্রয়োজনে আসবেন। কিন্তু বিনা প্রয়োজনে বহিরাগত ব্যক্তিদের ক্যাম্পাসে না আসতে আমরা অনুরোধ করছি। ক্যাম্পাসকে পার্ক বা বিনোদনকেন্দ্রের মতো ব্যবহার করা যাবে না। শিক্ষার পরিবেশ সমুন্নত রাখতে আমরা সবার সহযোগিতা চাই। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস আড্ডার জায়গা নয়।

আল-সাদী ভূইয়া/ইএ/এএসএম



Source link

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *