বদলে যাওয়া ঢাকার প্রতিচ্ছবি মেট্রোরেল


ঢাকায় জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি বলেছেন, ঢাকা যে বদলে যাচ্ছে তার প্রতিচ্ছবি হচ্ছে মেট্রোরেল। গতকাল মঙ্গলবার সকালে মেট্রোরেলের উত্তরা–আগারগাঁও অংশ পরিদর্শনের সময় গণমাধ্যমের কাছে এক প্রতিক্রিয়ায় তিনি এ মন্তব্য করেন।

ইতো নাওকি এদিন সকালে জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক এবং জাতীয় দলের অন্যতম নির্বাচক হাবিবুল বাশার সুমন, সাবেক স্পিনার আবদুর রাজ্জাক এবং জাতীয় দলের অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ এবং গণমাধ্যমের কয়েকজন প্রতিনিধিকে সঙ্গে নিয়ে মেট্রোরেল নির্মাণকাজ দেখতে যান। এ সময় গণমাধ্যমকর্মী ও ক্রিকেটারদের প্রকল্প এলাকা ঘুরিয়ে দেখানো হয় এবং পরীক্ষামূলকভাবে মেট্রোরেল চালানো হয়।

মেট্রোরেল প্রকল্পের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক বলেন, মেট্রোরেল প্রকল্পে মোট ২৪ সেট ট্রেন (৬টি কোচে এক সেট ট্রেন) থাকবে। এখন পর্যন্ত সাত সেট ট্রেন ট্রায়ালে আছে। এ বছরের ডিসেম্বরের মধ্যে মোট ৯ সেট ট্রেন দেশে পৌঁছাবে। এই মুহূর্তে যে সাতটি ট্রেন এসে পৌঁছেছে, সেগুলো ট্রায়ালে আছে। আগামী বছরের জুনের মধ্যে সব ট্রেন দেশে চলে আসবে। প্রকল্পের কাজ যেভাবে এগোচ্ছে, বাইরের কোনো চ্যালেঞ্জ না থাকলে আগামী বছরের ডিসেম্বরে দিয়াবাড়ী থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেলের ১০ থেকে ১২টি ট্রেন চালু করা যাবে।



Source link

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *