রাবিতে ২৫ পদের ১৮টিতে আওয়ামীপন্থী হলুদ প্যানেলের জয়


রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ডিন, সিন্ডিকেট, ফাইন্যান্স কমিটি, পরিকল্পনা ও উন্নয়ন কমিটি এবং শিক্ষা পরিষদের নির্বাচনে আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন ‘মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’ (হলুদ প্যানেল) সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে। বৃহস্পতিবার সকাল নয়টা থেকে বেলা তিনটা পর্যন্ত জুবেরী ভবনে নির্বাচনে ভোট গ্রহণ করা হয়।

পাঁচটি নির্বাচনে ২৫টি পদের মধ্যে ১৮টিতে হলুদ প্যানেলের প্রার্থীরা এবং সাতটি পদে বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের সংগঠন ‘বাংলাদেশি জাতীয়তাবাদ ও ইসলামি মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক গ্রুপ’–এর (সাদা প্যানেল) প্রার্থীরা জয় পেয়েছেন। সন্ধ্যা সোয়া সাতটায় রিটার্নিং কর্মকর্তার দায়িত্বে থাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবদুস সালাম অনানুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করেন।

বিশ্ববিদ্যালয়ের ১২টি অনুষদের ডিন নির্বাচনে হলুদ এবং সাদা উভয় প্যানেল থেকে ছয়জন করে প্রার্থী নির্বাচিত হয়েছেন। হলুদ প্যানেল থেকে নির্বাচিত ডিনরা হচ্ছেন বিজনেস স্টাডিজ অনুষদে অধ্যাপক শাহ্ আজম, সামাজিক বিজ্ঞান অনুষদে অধ্যাপক ইলিয়াছ হোসেন, জীববিজ্ঞান অনুষদে অধ্যাপক মো. শহিদুল আলম, প্রকৌশল অনুষদে অধ্যাপক আবু জাফর মো. তৌহিদুল ইসলাম, ফিশারিজ অনুষদে অধ্যাপক ইসতিয়াক হোসেন এবং ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্সেস অনুষদে অধ্যাপক জালাল উদ্দিন সরদার।

সাদা প্যানেল থেকে নির্বাচিত ডিনরা হচ্ছেন কলা অনুষদে অধ্যাপক ফজলুল হক, আইন অনুষদে অধ্যাপক আবদুল হান্নান, বিজ্ঞান অনুষদে অধ্যাপক শাহেদ জামান, কৃষি অনুষদে অধ্যাপক আবদুল আলিম, চারুকলা অনুষদে অধ্যাপক মোহাম্মদ আলী এবং ভূবিজ্ঞান অনুষদে খোন্দকার ইমামুল হক।



Source link

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *